বিজ্ঞাপন

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল, ডাচ্‌-বাংলা ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন, প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, প্রথম আলোর সহযোগী সম্পাদক ও মাসিক বিজ্ঞানচিন্তার সম্পাদক আব্দুল কাইয়ুম, প্রথম আলো যুব কার্যক্রম ও ইভেন্ট বিভাগের প্রধান মুনির হাসান, ফিজিকস অলিম্পিয়াড কমিটির সদস্য অধ্যাপক ইয়াসমিন হক, সহ-সভাপতি, বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটি সহ-সভাপতি অধ্যাপক ইয়াসমিন হক, অধ্যাপক সুপ্রিয়া সাহা, বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটি, অধ্যাপক এম আরশাদ মোমেন, অধ্যাপক কামরুল হাসান, কোষাধ্যক্ষ অধ্যাপক ফারসিম মান্নান মোহাম্মদী, সাধারণ সম্পাদক এফ এ জাহাঙ্গীর মাসুদ।

এ বছর ফিজিকস অলিম্পিয়াডে প্রায় ৯ হাজার ৮ শ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্য থেকে বাছাই পর্ব থেকে উত্তীর্ণ হয়েছে ২ হাজার ৯ শ জন শিক্ষর্থী আঞ্চলিক পর্বে অংশ নেয়। আঞ্চলিক পর্বে বিজয়ী ১ হাজার ১ শ ৬৪ জনকে নিয়ে ১২ মে আয়োজিত হয় জাতীয় পর্ব। জাতীয় পর্বে ৯৫ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। ৪ জুন, শুক্রবার সমাপনী অনুষ্ঠানে তিনটি ক্যাটাগরিতে সেরাদের নাম ঘোষণা করা হবে এবং তাদের পুরস্কৃত করা হবে।

জাতীয় পর্বে বিজয়ীদের নিয়ে নির্বাচিত ৫ জনকে নিয়ে আন্তর্জাতিক ফিজিকস অলিম্পিয়াডের জন্য বাংলাদেশ গঠন করা হবে। এই দলটিই লিথুনিয়ায় অনুষ্ঠিতব্য ৫১ তম ফিজিকস অলিম্পয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

বিজ্ঞানচিন্তা প্রতিবেদক

ইভেন্ট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন