উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। আরও উপস্থিত থাকছেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাংসদ গ্লোরিয়া ঝর্ণা সরকার, চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবেশ অধিদপ্তরের পরিচালক হিল্লোল বিশ্বাস, সেন্ট প্লাসিড স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার সুব্রত লিও রোজারিও। স্বাগত্ব বক্তব্য দেবেন ঢাকার নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার হেমন্ত পিউস রোজারিও।

বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে সামিটের চট্টগ্রাম পর্বের সকল আয়োজন। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান।

ন্যাচার সামিটে চারটি লেভেলে সারাদেশের স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশ নিচ্ছে। প্রথম থেকে পঞ্চম শ্রেণির প্রাইমারি লেভেলে, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা জুনিয়র লেভেল, নবম ও দশ শ্রেণির শিক্ষার্থীরা সেকেন্ডারি লেভেল এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা হায়ার সেকেন্ডারি লেভেল অংশ নিচ্ছে।

সম্মেলনে একক ইভেন্টগুলোর মধ্যে রয়েছে ন্যাচার কুইজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আর দলগত ইভেন্টের মধ্যে রয়েছে প্রজেক্ট ডিসপ্লে, ওয়াল ম্যাগাজিন, গ্রিন ম্যারাথন। এছাড়া অনলাইনে আয়োজিত হবে গ্রিন বি, কনফ্যাব প্রেজেন্টেশন , ফটোগ্রাফি কনটেস্ট। পরিবেশ অধিদপ্তর উদ্যোগে আয়োজিত হবে ‘শব্দ দূষণ এবং এর প্রতিকার’ শীর্ষক একটি সেমিনার।

এই আয়োজনে ম্যাগাজিন পার্টনার হিসেবে থাকছে মাসিক বিজ্ঞানচিন্তা।

ইভেন্ট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন